My Blog List

বোর্ডে পরিবর্তন হলে অবসর ভাঙবেন আফ্রিদি

ন্তর্জাতিক ক্রিকেট থেকে আচমকা অবসর নিয়ে শাহিদ আফ্রিদি জানিয়ে দিলেন, তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার প্রতিবাদে এই পদক্ষেপ নিয়েছেন। পাশাপাশি আবার এটাও জানিয়ে রেখেছেন যে, পাক বোর্ডের প্রশাসন বদলালে তিনি অবসর ভাঙার কথা ভেবে দেখবেন। বোর্ডকর্তাদের সম্পর্কে কটুক্তি করায় এ দিনই আফ্রিদিকে শো-কজ করা হল। বোর্ডের সঙ্গে তাঁর সেন্ট্রাল কন্ট্র্যাক্টও বাতিল হয়ে গিয়েছে।
সোমবার রাতে লন্ডন থেকে অবসর ঘোষণা করে আফ্রিদি জানিয়েছিলেন, বোর্ডের কাছ থেকে প্রাপ্য সম্মান তিনি পাচ্ছেন না। “ঘরোয়া এবং লিগ ক্রিকেট খেলে যাব। কিন্তু যত দিন এই বোর্ড ক্ষমতায় রয়েছে, আন্তর্জাতিক ক্রিকেট খেলব না। এর পরে অন্য প্রশাসকরা এলে তাঁরা চাইলে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ভাবব,” বলেছেন আফ্রিদি। সঙ্গে যোগ করেছেন, “আমাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার কোনও কারণ দেখানো হয়নি। এমনকী আমার বক্তব্য শোনারও প্রয়োজন মনে করা হয়নি। এই বোর্ডের জন্য খেলে আমি সময় নষ্ট করতে চাই না।”
গড়াপেটা বিতর্কে বিধ্বস্ত পাকিস্তানকে বিশ্বকাপ সেমিফাইনালে তোলার মাসখানেকের মধ্যেই তাঁর ওয়ান ডে নেতৃত্ব কেড়ে নেওয়া হয়। “এ রকম বোর্ডের সঙ্গে আমি কাজ করতে চাই না। একটা ভাঙাচোরা দল থেকে লড়াকু টিম তৈরি করতে প্রচুর খেটেছি। বিশ্বকাপ সেমিফাইনালও খেলেছি। তার পরেও আমার বক্তব্য না শুনে আমাকে সরিয়ে দেওয়া হল,” বলেছেন আফ্রিদি। বোর্ডের বিরুদ্ধে আরও অভিযোগ করে আফ্রিদি বলেছেন, “একটা সিরিজের দিন কয়েক
আগেও জানতে পারতাম না আমিই অধিনায়ক কি না।” এ দিকে, জাতীয় কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে আফ্রিদির মতবিরোধ খতিয়ে দেখতে চায় পাক বোর্ড।

No comments:

Related Posts Plugin for WordPress, Blogger...